Visaply – Visa Agency শুরু করেছে ইউরোপ ও এশিয়ার ৬ টা দেশ নিয়ে উচ্চ শিক্ষার প্রস্তুতি বিষয়ক কিছু পরামর্শ । দেশ গুলোর মধ্যে রয়েছে Sweden, Canada, Turkey, China, Japan, Malaysia এইসব দেশগুলো আমরা কাজ করছি।

আমরা জানি যে কোন কাজে সফলতা পেতে প্রয়োজন ধৈর্য, সঠিক পরিকল্পনা, দীর্ঘমেয়াদী কৌশল ও পূর্ব প্রস্তুতি। আর তা যদি হয় বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক তাহলে তো কথাই নেই। বর্তমান সময়ে আমাদের দেশের সিংহভাগ শিক্ষার্থীর স্বপ্ন বিদেশে উচ্চ শিক্ষা গ্রহণ। কিন্তু সঠিক তথ্য ও জানাশোনার অভাবে অনেক শিক্ষার্থী তার বহুদিনের লালিত স্বপ্নকে বাস্তবায়ন করতে সক্ষম হয় না। তাই উচ্চশিক্ষার জন্য বিদেশে যেতে চাইলে আপনার প্রয়োজন সঠিক পূর্ব প্রস্তুতি যা বাস্তবায়ন করতে প্রয়োজন অভিজ্ঞ প্রতিষ্ঠানের সঠিক দিক নির্দেশনা। তাই অতীতের ধারাবাহিকতা বজায় রেখে অগনিত সাফল্য প্রত্যাশিদের স্বপ্নযাত্রার সাথী হিসেবে visaply এ শুরু হয়েছে উপরোক্ত দেশ গুলি নিয়ে বিদেশে উচ্চ শিক্ষার প্রস্তুতি বিষয়ক কিছু পরামর্শ প্রদান যেখানে নিম্ন লিখিত বিষয়গুলো সম্পর্কে দেওয়া হবে স্বচ্ছ ধারনা:

দেশ ও শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচনঃ

প্রতিটি দেশের শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশোনার সুযোগ-সুবিধা এক এক রকম কোন দেশে টিউশন ফি বেশি, কোন দেশে কম, আবার কোন দেশে টিউশন ফি আদৌ লাগেনা তাই দেশ এবং শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচনের ক্ষেত্রে খুব ভেবেচিন্তে সিদ্ধান্ত নিতে হয়। কারন শিক্ষা প্রতিষ্ঠান ভেদে ভিন্ন হয় পড়াশোনার মান, ক্রেডিট ট্রান্সফারের সুবিধা, STUDY GAP এর সময় সীমা, IELTS এর প্রয়োজনীয়তা,স্কলারশিপ এর সম্ভাবনা এবং আবাসন ব্যবস্থা সেই সাথে দেশ ভেদে ভিন্ন হয় পার্ট টাইম জব এর সুবিধা,জব searching visa এবং নাগরিকত্ব পাওয়ার সম্ভাবনা । তাই আপনার জন্য সঠিক দেশ এবং শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচনে visaply বাড়িয়ে দিবে তার দক্ষতার হাত।

সঠিক কোর্স নির্ধারনঃ

বর্তমান গ্লোবালাইজেশনের যুগে উচ্চশিক্ষার অনেক কোর্সের মধ্যে আপনাকে এমন একটি কোর্স বেছে নিতে হবে যা আপনার ভবিষ্যৎ পেশাগত দক্ষতার পূর্ব প্রস্তুতি হিসাবে গণ্য হবে। একটি সঠিক কোর্স নির্বাচনের উপর অনেকাংশে নির্ভর করে আপনার ADMISSION পাওয়ার সম্ভাবনা। তাই একটি সঠিক কোর্স নির্বাচনে যে বিষয় গুলো লক্ষ রাখা উচিত যেমন আপনার পূর্ববর্তী পড়াশুনার SUBJECT ক্রেডিট HOUR, CGPA ইত্যাদি সকল বিষয় মাথায় রেখে visaply এর দক্ষ COUNSELLOR-রা আপনার যোগ্যতা অনুসারে এমন একটি কোর্স নির্বাচন করবে যা আপনার ভর্তি প্রক্রিয়াতে আনবে শত ভাগ সম্ভাবনা।

প্রয়োজনীয় কাগপত্র তৈরিঃ

বিদেশে পড়তে যাওয়ার জন্য যে ব্যাপারটি সবার মাথায় তাল গোল পাকিয়ে দেয় তা হল যথাযথ ভাবে সকল ডকুমেন্টস প্রস্তুত করা। এই ডকুমেন্টসের উপর ভিত্তি করে UNIVERSITY দিবে আপনাকে ADMISSION এবং SCHOLARSHIP আর EMBASSY দিবে ভিসা । তাই এই কাজে যদি থাকে সামান্যতম ভুল তাহলে আপনার বহুদিনের লালিত স্বপ্ন মাঝপথে এসে দুঃস্বপ্নে পরিণত হবে। আপনার স্বপ্নকে আলোর পথে নিয়ে যেতে ডকুমেন্টস প্রস্তুত করার ব্যাপারে visaply দিয়ে থাকে স্বচ্ছ ধারনা।

আমরা বিশ্বাস করি প্রিয় শিক্ষাথীগন এই লেখা থেকে উপকৃত হলে আগামী দিনে অবশ্যই আমাদের সাথেই থাকবেন সবার জন্য শুভকামনা।